মায়াবী কন্যা
- জ্যোতি রমণ - উড়ার কালে ২৯-০৪-২০২৪

হায়রে সাজানো ধরা
রেখেছ আমারে বন্ধি করে
আমি যে সর্বোহারা।
সবই যে রেখেছ তোমার কোলে
আমি আমার ভেবে দিই পাহারা।
তোমার খেলাই তোমার দানে
আমার করে সব বাধি এ প্রানে
কখন ভাবিনা আমি যে অতিথি
সময় ফুরালে যাব চলে ঠিকি।
সাজানো তোমার এ মায়া বুকে
স্বপ্নে ভুলে না-চিনে নিজেকে
আসবে নতুন খেলবে সুখে
যাবার বেলা কাদবে ধুকে।
আমি তো আমার ঠিকানা জানিনা
নিজেকে চেনার পথ অজানা
তোমাকে চিনিনা চিনতে পারিনা
তোমার হৃদয়ে লিখতে ঠিকানা
কত ধ্যান জ্ঞান রক্ত বন্যা
কে-তুমি, ওগো মায়াবী কন্যা?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

1984
২৫-০৫-২০২০ ১৬:২৪ মিঃ

কেমন লাগল, অনুভূতি জানাবেন।